দীপক হুডার কারণে ধ্বংস হয়ে যাবে এই ৩ ভয়ংকর ক্রিকেটার, বাদ পরতে পারে টি-২০ বিশ্বকাপ থেকেও

দীপক হুডা আয়ারল্যান্ড সফরে টিম ইন্ডিয়ার জন্য সবচেয়ে বড় সাফল্য হিসেবে প্রমাণ হয়েছেন। এই সিরিজে আইরিশদের বিরুদ্ধে দুটি ম্যাচ খলে ভারত।

আর এই দুই ইনিংসের মাধ্যমেই তিনি সবাইকে জানিয়ে দিয়েছেন যে তিনি নিঃসন্দেহে লম্বা রেসের ঘোড়া। একই সাথে, তিনি এই বছরের শেষের দিকে অনুষ্ঠিত হতে চলা টি-২০ বিশ্বকাপ ২০২২-এর জন্য তার দাবিও যথেষ্ট জোরালো করে তুলেছেন।

দীপক হুডা আগামী দিনে তিন বড় খেলোয়াড়ের জন্য বড় অন্তরায় হয়ে উঠতে চলেছেন এবং তাদের জায়গাও ছিনিয়ে নিতে পারেন। এখন প্রশ্ন হচ্ছে হুডার জন্য কোন তিন খেলোয়াড়ের কপাল পুড়তে পারে?

শ্রেয়াস আইয়ার
শ্রেয়াস আইয়ার টিম ইন্ডিয়ার অন্যতম গুরুত্বপূর্ণ ব্যাটসম্যান। তিনি বর্তমানে ইংল্যান্ড সফরে রয়েছেন। শ্রেয়াস আইয়ার বেশ কিছুদিন ধরে ভালো ব্যাটিং করতে না পারলেও ভারতীয় দলে টিকে রয়েছেন। তবে দীপক হুডাট সেঞ্চুরি আইয়ারের জন্য চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে।

হুডা যদি একইভাবে ব্যাট করতে থাকেন, তাহলে শ্রেয়াস আইয়ারকেও দলের বাইরে বসে থাকতে হতে পারে। এর সবচেয়ে বড় কারণ দীপক হুডা ওপেনিং থেকে লোয়ার অর্ডার পর্যন্ত ব্যাট করতে পারেন, এই ক্ষমতা খুব কম ব্যাটসম্যানের মধ্যেই আছে। তাই বিশ্বকাপের আসরে আইয়ারের বদলে তাকে দেখা গেলে অবশ্যই অবাক হওয়ার কিছুই থাকবে না।

ভেঙ্কটেশ আইয়ার

গত মরশুমে কলকাতা নাইট রাইডার্সের তারকা ব্যাটসম্যান ভেঙ্কটেশ আইয়ার এই মুহুর্তে ভারতীয় প্লেয়িং ইলেভেনে জায়গার জন্য লড়াই করছেন। এদিকে দীপক হুডা তার ক্যারিশমা দেখাতে শুরু করেছেন যার কারণে ভেঙ্কটেশের পক্ষে দলে জায়গা করা আরও কঠিন হয়ে উঠছে।

এবারের আইপিএলে একেবারেই ফর্মে ছিলেন না এই বাঁ হাতি ব্যাটসম্যানটি। ফলে ভেঙ্কটেশ আইয়ারকে শেষ দুটি সিরিজে একবারও ভারতীয় দলের প্লেয়িং ইলেভেনে অন্তর্ভুক্ত করা হয়নি। অন্যদিকে, সুযোগ পেয়েই দীপক হুডা এই সিরিজের পরে টিম ইন্ডিয়াতে নিজের জায়গা আরও মজবুত করেছেন।

সূর্যকুমার যাদব

সূর্যকুমার যাদব সবসময়ই টিম ইন্ডিয়ার প্রথম পছন্দ। কিন্তু টি-২০ বিশ্বকাপ ২০২২-এর আগে, টিম ইন্ডিয়া এখনও অনেকগুলি সিরিজ খেলবে। তাই সূর্যকুমার যাদবকে ছাপিয়ে যাওয়ার যথেষ্ট ভালো সুযোগ রয়েছে দীপক হুডার। আয়ারল্যান্ডের বিরুদ্ধে সূর্যকুমার যাদব দুটি ম্যাচেই ব্যাট করার সুযোগ পেলেও আশানুরূপ ব্যাট করতে পারেননি।

অন্যদিকে, দীপক হুডা এই দুই ম্যাচে ১৫১.০০ গড়ে ১৫১ রান করেছেন, যার মধ্যে ১টি সেঞ্চুরি রয়েছে। এই সময়ে তার স্ট্রাইক রেটও হয়েছে ১৭৫.৫৮। সব মিলিয়ে অস্ট্রেলিয়ার মাটিতে অনুষ্ঠিত হতে চলা টি-২০ বিশ্বকাপে সূর্য’র জায়গা অনেকটাই নড়বড়ে করে দিলেন দীপক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *