এবার হাশিম আমলার রেকর্ড ভাঙলেন বিদ্ধংসী ফর্মে থাকা বাবর আজম!

গত কয়েক বছর ধরে (Babar Azam) ব‍্যাট হাতে দারুণ ছন্দ অব‍্যাহত পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক বাবর আজমের। ক্রিকেটের তিনটি ফর্ম‍্যাটেই একের পর এক রেকর্ড ভাঙছেন তিনি। গড়েই চলেছেন একের পর এক রেকর্ড।

সম্প্রতি নেদারল্যান্ডসের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে ম‍্যাচে তিনি ভেঙে দিয়েছেন প্রাক্তন সাউথ আফ্রিকার ব‍্যাটার হাসিম আমলার গড়া একটি পুরনো রেকর্ড।

ওয়ানডে ক্রিকেটে ৮৮ ইনিংস খেলার পর সবচেয়ে বেশী রান করার বিচারে আমলা’কে টপকে গেছেন বাবর। ৮৮ টা ইনিংস খেলার পর বাবরের সংগ্রহের রান সংখ্যা ৪৫১৬ রান। আমলা করেছিলেন ৪৪৯৩ রান। (Babar Azam) মঙ্গলবারের ম‍্যাচে দাপুটে ক্রিকেট খেলছিলেন বাবর,

অনেকেই মনে করছিলেন আরেকটা সেঞ্চুরি আসতে চলেছে তার ব্যাট থেকে, এমন একটা সময় শট বাছাইয়ে ভুল করে ক‍্যাচ আউট হয়ে ফিরে যান তিনি ৭৪ রান করে।

(Babar Azam) সংশ্লিষ্ট ম‍্যাচে টসে জিতে প্রথমে ব‍্যাট করার সিদ্ধান্ত নিয়ে, শুরু’টা একেবারেই ভালো করতে পারেনি পাকিস্তান। মাত্র ২ রান করে আউট হয়ে যান ইমাম – উল – হক। এই বছর পাকিস্তান ক্রিকেট দলের সর্বোচ্চ স্কোরার’দের একজন ইমাম।

এরপর পাক অধিনায়ক বাব‍র আজম এবং ফাকার জামান মিলে দ্বিতীয় উইকেটে জোড়েন ১৬৮ রান। (Babar Azam) এরপর বাবর আউট হওয়ার কিছু সময়ের মধ্যে ফাকার জামান’ও সেঞ্চুরি করে আউট হয়ে যান।

ফাকার ফিরলেন মহম্মদ রিজওয়ান এবং খুশদীল শাহ মিলে ইনিংস মেরামতের কাজে লাগে। পরবর্তী সময়ে সাদাব খানের ঝোড়ো ৪৮ রানের ইনিংস পাকিস্তান’কে ম‍্যাচে ৩০০ রানের গন্ডি পেরোতে সাহায্য করেছিল।

ম‍্যাচে নেদারল্যান্ডস দুর্দান্ত লড়াই দিলেও, ১৬ রানে হেরে যায় ডাচরা। যদিও তিনশোর অধিক রান তাড়া করতে নেমে খারাপ খেলিনি তারা। এদিন শুরু’তেই আউট হয়ে যান মাক্স ও দোদ এবং ওয়েসলি বারেসি। দ্রুত আউট হয়ে যান লিড’ও।

এরপর ব‍্যাটে ধ্বস নামা ইনিংস মেরামতের কাজে নামে বিক্রমজিত সিং এবং টম কুপার, চতুর্থ উইকেটে ৯৭ রান জোড়েন দুজনে। পরবর্তী সময়ে দুজনেই আউট হন ৬৫ রান করে।

এরপর স্কট এডওয়ার্ড এবং ভান বিক মিলে লম্বা শট খেলার চেষ্টা করে। বিক দ্রুত ২৮ রান করে আউট হয়ে যান। ৬০ বলে ৭১* রান করে অপরাজিত থাকেন স্কট এডওয়ার্ডস, ছয়টা চার এবং একটা ছক্কার সৈজন‍্যে।

দলের জয় নিশ্চিত করতে না পারলেও তার পারফরম্যান্স প্রশংসা লাভ করে নিয়েছিল।পাকিস্তানের তরফে তিনটি করে উইকেট নিয়েছেন হারিস রাউফ এবং নবাগত নাসিম শাহ।

Leave a Reply

Your email address will not be published.