ভারতকে বাংলাদেশ বানাতে পারলো না জিম্বাবুয়ে

২০১৬ সালের ১৫ জুন থেকে ২০২২ সালের ১৮ আগস্ট। ছয় বছর দুই মাস পর ওয়ানডেতে আবারও মুখোমুখি ভারত ও জিম্বাবুয়ে। ছয় বছর আগে যে ভেন্যুতে দুই দল সর্বশেষ মুখোমুখি হয়েছিল, সেই হারারে স্পোর্টস ক্লাবেই আজ আবার দেখা দুই দলের।

ভেন্যুর মতো বদলায়নি ম্যাচের ফলও। ছয় বছর আগের সেই ম্যাচের মতো আজও ১০ উইকেটে জিতেছে ভারত। জিম্বাবুয়েকে এ নিয়ে টানা ১৩টি ওয়ানডেতে হারাল ভারত।ছয় বছর আগে জিম্বাবুয়েকে ১২৩ রানে অলআউট করে ১২৪ রানের লক্ষ্য ২১.৫ ওভারেই ছুঁয়ে ফেলে ভারত।

আজ জিম্বাবুয়েকে ১৮৯ রানে অলআউট করে লোকেশ রাহুলের ভারত লক্ষ্য ছুঁয়েছে ৩০.৫ ওভারে। শিখর ধাওয়ান ৮১ রানে ও শুবমান গিল ৮২ রানে অপরাজিত ছিলেন।

১১৩ বলের ইনিংসে ধাওয়ান মেরেছেন ৯টি চার। গিলের ৭২ বলের ইনিংসটি সাজানো ১০ চার ও ১ ছক্কায়। এর আগে ১১০ রানেই জিম্বাবুয়ের ৮ উইকেট তুলে নেয় ভারত। সেখান থেকেই রানটাকে ১৮০-তে নিয়ে যায় জিম্বাবুয়ের নবম উইকেট জুটি।

৬৫ বলে ৭০ রান যোগ করেন ব্র্যাড ইভান্স ও রিচার্ড এনগারাভা জুটি। ইভান্স ২৯ বলে ৩৩ রান করে অপরাজিত ছিলেন, দশে নামা এনগারাভা করেছে ৪২ বলে ৩৪।

ভারতের তিন বোলার দীপক চাহার, প্রসিদ্ধ কৃষ্ণা ও অক্ষর প্যাটেল নিয়েছেন ৩টি করে উইকেট। চাহার ২৭ ও প্যাটেল ২৪ রান খরচ করলেও ৩ উইকেট নিতে কৃষ্ণা খরচ করেছেন ৫০ রান। তিন ম্যাচ সিরিজের দ্বিতীয়টি আগামী পরশু শনিবার।

Leave a Reply

Your email address will not be published.