টানা ৩৫ ম্যাচে অপরাজিত আর্জেন্টিনা, ইতিহাস লিখতে ভাগ বসাল ব্রাজিল-স্পেনের রেকর্ডে

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে জ্যামাইকার বিপক্ষে দারুণ এক জয় পেয়েছে আর্জেন্টিনা। বাংলাদেশ সময় বুধবার ভোরে যুক্তরাষ্ট্রের নিউ জার্সির রেডবুল অ্যারেনায় জ্যামাইকাকে ৩-০ গোলে হারিয়েছে মেসির দল। এই জয়ের ফলে টানা ৩৫ ম্যাচে অপরাজিত রইল আলবিসেলেস্তেরা। ম্যাচের আগের দিন ফ্লুতে ভুগছিলেন, তাই শুরুর একাদশে ছিলেন না মেসি।

তাঁর জায়গায় একাদশে আসা জুলিয়ান আলভারেজ আর্জেন্টিনাকে এগিয়ে দেন ১৩তম মিনিটেই। লিড নিয়েই বিরতিতে যায় আর্জেন্টিনা। বিরতির পর ম্যাচের ৫৬তম মিনিটে মাঠে নামেন মেসি।

ম্যাচের ৮৫ মিনিট পর্যন্ত আর্জেন্টিনা এগিয়ে ছিল মাত্র এক গোলে। ৮৬তম মিনিটে দারুণ এক গোল করেন মেসি। তিন মিনিট পর ফ্রি কিক থেকে নিজের দ্বিতীয় গোলটি করে আর্জেন্টিনার ৩-০ গোলের জয় নিশ্চিত করেন সাতবারের ব্যালন ডি’অরজয়ী এই তারকা।

এতোদিন টানা ৩৫ ম্যাচে অপরাজিত থাকার রেকর্ড ছিল ব্রাজিল ও স্পেনের। আজকের জয়ের ফলে ব্রাজিল-স্পেনের রেকর্ড স্পর্শ করল আর্জেন্টিনা। তবে টানা অপরাজিত থাকার বিশ্বরেকর্ডটি ইতালির দখলে।

২০১৮-২০২১ সালে টানা ৩৭ ম্যাচে অপরাজিত ছিল ইতালি। আগামী তিন ম্যাচে অপরাজিত থাকলেই আর্জেন্টিনা ভেঙে দেবে ইতালির সেই রেকর্ড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *