সাব্বিরকে কখনো ওপেন করতে দেখিনি, অবাক হয়েছিলাম : পাপন

সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে সাব্বিরের ওপেনিংয়ে নামার কথা শুনে অবাক হয়েছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। কারণ তাকে কখনো ওপেনিংয়ে ব্যাটিং করতে দেখেননি তিনি।

বুধবার হঠাৎ বিসিবিতে আসেন পাপন। মূলত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে কেক কাটতে এসেছিলেন তিনি। কেক কাটার অনুষ্ঠান শেষে গণমাধ্যমের সঙ্গে কথা বলার সময় এমন মন্তব্য করেন বিসিবি সভাপতি।

পাপন বলেন, ‘আদর্শ ওপেনিং জুটি খুঁজে পেতে নানান কিছু ট্রাই করছেন তারা। সেই চেষ্টা অব্যাহত থাকবে নিউজিল্যান্ডেও। আমি যখন প্রথম শুনলাম আজকে নামবে মেহেদী হাসান মিরাজ ও সাব্বির। আমি তো অবাক! খালি বলেছিলাম, আমি কখনো সাব্বিরকে ওপেন করতে শুনিনি, দেখিনি। আমার ধারণা এগুলো ট্রায়াল দিচ্ছে, চেষ্টা করছে।

নিউজিল্যান্ডে গিয়ে আরও কিছু ট্রাই করা হভে জানিয়ে পাপন বলেন, তারপর ঠিক করবে। বিশ্বকাপে যে দলটা খেলবে। এটাকেই আমরা কন্টিনিউ করব টানা এক বছর পরের বিশ্বকাপ পর্যন্ত।

পাপন আরও যোগ করেন, প্রচুর এক্সপেরিমেন্ট হচ্ছিল গত দেড় বছরে। এ এক্সপেরিমেন্টগুলো বন্ধ করে এদের টানা এক বছর খেলাতে হবে। একটা স্কোয়াড তৈরি করে খেলাতে হবে। যেটা শ্রীলঙ্কা করেছে এবং সফল হয়েছে। চার বছর একটা নতুন দলের ওপর কাজ করে ফল পেয়েছে।

সর্বশেষ আমিরাতে সিরিজ জয় নিয়ে সন্তুষ্টি থাকলেও আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ায় ভিন্ন কন্ডিশনে খেলার জন্য, অক্টোবরে ত্রিদেশীয় সিরিজ বড় পরীক্ষার মঞ্চ হতে পারে বলে মনে করেন পাপন। একারণে পাখির চোখ করে রাখছেন নিউজিল্যান্ডের ত্রিদেশীয় এই সিরিজকে।

পাপন বলেন, একটা জিনিস মনে রাখতে হবে। অস্ট্রেলিয়ার সম্পূর্ণ ভিন্ন পরিবেশ। ওই অস্ট্রেলিয়ার কন্ডিশন, এখানে পাইপলাইনে কতগুলো ছেলে তাদের কোনো ধারণাই নাই। ওখানকার যে উইকেট, ওখানকার যে পেস-বাউন্স। ওখানে যাদের বিরুদ্ধে খেলবে। উদাহরণ দেই যেমন, রাবাদা, বুমরাহ, শাহিন আফ্রিদি। কাজেই জিনিসটা একদম ভিন্ন। কিন্তু আমার ধারণা নিউজিল্যান্ডে যেহেতু একটা ত্রিদেশীয় সিরিজ আছে। এটাতে তাদের হয়ত কিছু অনুশীলন হবে। দেখা যাক ওখানে কী করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *