এইমাত্র পাওয়াঃ আসছে বিশাল পরিবর্তন দেখেনিন ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশের সেরা ১১ সদস্যের একাদশ থাকছে যারা

সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে সফলভাবে একটি সিরিজ শেষ করল বাংলাদেশ। যেখানে টাইগারদের জয় এসেছে ২-০ ব্যবধানে।

আরব আমিরাতের বিপক্ষে সহজ জয়ের পর এবার বাংলাদেশের লক্ষ্য বিশ্বকাপ এবং ত্রিদেশীয় সিরিজ। যেখানে টাইগারদের প্রতিপক্ষ পাকিস্তান এবং স্বাগতিক নিউজিল্যান্ড।

মূলত অস্ট্রেলিয়াতে অনুষ্ঠিত হতে যাওয়া বিশ্বকাপের আগে কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেয়ার জন্য নিউজিল্যান্ডের মাটিতে একটি ত্রিদেশীয় সিরিজ খেলার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ।

বিশ্বকাপের দল ঘোষণার জন্য আইসিসি বেঁধে দিয়েছিল সময়সূচী, আর তাই নির্ধারিত সময়ের মধ্যে বাংলাদেশকে ঘোষণা করতে হয়েছিল নিজেদের পূর্ণাঙ্গ স্কোয়াড। বিশ্বকাপের দল ঘোষণায় সময় বেঁধে দেয়া হলেও, ত্রিদেশীয় সিরিজের জন্য এখনো ঘোষিত হয়নি বাংলাদেশের দল। যেকোনো সময়ই নিজেদের স্কোয়াড ঘোষণা করতে পারে টাইগাররা।

সেখানে কেমন হতে পারে বাংলাদেশের সেরা একাদশ? পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে বাংলাদেশ যাত্রা করবে ত্রিদেশীয় সিরিজে।

ওপেনিংয়ে পরিবর্তন আসতে পারে বাংলাদেশের, যেখানে মেহেদী হাসান মিরাজ থাকবেন নিশ্চিতভাবে এবং তার সঙ্গী হতে পারেন লিটন দাস। তিন ম্যাচ সুযোগ পেলেও ব্যাট হাতে ব্যর্থ ছিলেন সাব্বির, তাই কপাল পুড়তে পারে তার। নিঃসন্দেহে তিন নাম্বারে ফিরবেন অধিনায়ক সাকিব আল হাসান।

আরব আমিরাতের বিপক্ষের চার নম্বরে ব্যাটিং করতে নেমে অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছেন আফিফ হোসেন ধ্রুব, তাই পরবর্তী টি-টোয়েন্টি সিরিজেও এই পজিশনে ব্যাটিং করবেন তিনি।

পাঁচ নাম্বারে ইয়াসির আলী রাব্বিকেই দেখা যাবে ব্যাটিং করতে। 6 নাম্বারে ব্যাটিং করবেন নুরুল হাসান সোহান এবং সাত নাম্বারে ফিনিশার এর ভূমিকায় থাকবেন মোসাদ্দেক হোসেন সৈকত।

৮ নম্বর পজিশনে ব্যাটিং করবেন সাইফুদ্দিন, তবে বাকি তিনটি পজিশনে কোন স্পিনার না থাকার সম্ভাবনা সবচেয়ে বেশি। সেক্ষেত্রে তিনজন ফাস্ট বোলার নিয়ে মাঠে নামতে গেলে তাসকিন আহমেদ এবং হাসান মাহমুদের দলে থাকার সম্ভাবনা সবচেয়ে বেশি। ১১ তম প্লেয়ার হিসেবে সুযোগ পেতে পারেন মুস্তাফিজ কিংবা এবাদত হোসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *