এবার মুহূর্তে টান্ডব চালিয়ে ধাওয়ানের রেকর্ড ভেঙে কোহলি-রোহিতকেও নিমেষেই টপকে গেলেন সূর্যকুমার!

টি-টোয়েন্টি ক্রিকেটে ভারতীয় ব্যাটার হিসাবে নজির গড়লেন সূর্যকুমার যাদব। তিনি ভাঙলেন শিখর ধাওয়ানের রেকর্ড। রোহিত শর্মা, বিরাট কোহলিদের ছাপিয়ে গেলেন ভারতের মিডল অর্ডার ব্যাটার। টি-টোয়েন্টিতে বড় নজির সূর্যকুমারের।

নজির গড়লেন সূর্যকুমার যাদব। ভারতীয় ব্যাটার হিসাবে এক ক্যালেন্ডার বছরে সব থেকে বেশি রান করলেন তিনি। ভেঙে ফেললেন শিখর ধাওয়ানের রেকর্ড। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতে এই নজির গড়লেন সূর্য।

দক্ষিণ আফ্রিকার বোলার অনরিখ নোখিয়ার বলে মিড উইকেটে বড় শট মারতে যান সূর্য। কিন্তু ব্যাটের মাথায় লেগে বল যায় থার্ড ম্যান বাউন্ডারির বাইরে। তবে তার দু’বল পরেই মিড উইকেট দিয়ে নোখিয়াকে আরও একটি ছক্কা মারেন তিনি।

এই ছক্কার সঙ্গেই তিনি টপকে যান ধাওয়ানকে। ২০২২ সালে ২০টি ম্যাচ খেলে ৭৩২ রান করেছেন তিনি। ২০১৮ সালে এক ক্যালেন্ডার বছরে ৬৮৯ রান করেছিলেন ধাওয়ান।

সেটিই এত দিন পর্যন্ত ভারতের হয়ে কোনও ক্রিকেটারের টি-টোয়েন্টিতে এক ক্যালেন্ডার বছরে সব থেকে বেশি রান ছিল। তালিকায় তার পরে রয়েছেন বিরাট কোহলি। ২০১৬ সালে ৬৪১ রান করেছেন তিনি। কোহলির পরে রয়েছেন রোহিত শর্মা। ২০১৮ সালে ৫৯০ রান করেছেন তিনি।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ভাল ছন্দে রয়েছেন সূর্যকুমার। এর আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়েও ভাল খেলেছেন সূর্য। হায়দরাবাদে সিরিজ নির্ণায়ক ম্যাচে ৩৬ বলে ৬৯ রানের ইনিংস খেলেন সূর্য। কোহলির সঙ্গে মিলে দলকে জয়ে নিয়ে যান তিনি। ম্যাচের সেরাও হন সূর্য।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও একই রকম মেজাজে খেলছেন তিনি। যে পিচে রোহিত, কোহলিরা রান করতে পারেননি সেখানে সাবলীল ব্যাটিং করেছেন ভারতের এই মিডল অর্ডার ব্যাটার। শেষ পর্যন্ত ৩৩ বলে ৫০ রান করে ভারতকে জিতিয়ে মাঠ ছাড়েন সূর্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *